আমার জীবন ব্যর্থ আজকে
আমি ডাক দিয়েছি সাগরকূলে!
দুঃখের বিষয়
কেউ সাড়া দিল না আমার তরে-
কোন মালঞ্চের ফুল
কোন সৈকতের পাখি
কোন রৌদ্রের তপ্তশ্বাস
কোন নদীর কলস্বন
কোন প্রান্তরের শূন্যতা
কোন পথের হাহাকার
কোন দ্রোণের হামাগুড়ি
কোন মন্দ-মধুর সমীরণ-
বড় অনাদরে পড়ে আছি ভূতলে!
বন্ধু, আমার ঠিকানা খোঁজে পাও নি?
চৌদ্দ শ সালে!
ক্লান্তির হাতে দিয়েছিলেম সমগ্র লিখে-
মনে হয় পনের শ সালে সালে পাবে।
১৯ কার্তিক, ১৪০৬-
আজমান, আমিরাত।